অব্যক্ত স্মরলিপি
- মেহেদী হাসান সাকিব ২৭-০৪-২০২৪

অাধার তোমার স্বপন দেখাও
গগণ দুয়ারী মেঘে
তাম্র কালোর শঙ্কা নিয়ে,
ঝঙ্কা হয়ে বেজে।

বাতাস তোমার তান্ডব দেখাও
উথাল নদীর শেষে,
মেঘের পালক পাল্লা যেথায়
হুড়হুড়িয়ে মেশে।

অালোকরাশি তারার মাঝে
সেজে উঠুক হায়!
কালচে মেঘে তারার অালোক
দিক লুটিয়ে যায়।

সবুজ ঘাসের তন্দ্রা দেখো
ঘাসফড়িঙ্গের ঘুম,
সবুজ গাছে গানের পাখি
দেয় লুটিয়ে চুম।

নদীর স্রোতে ডুবসাতারে
ভাসিয়ে নেয়া দেখো,
সাতার জানা মাঝি হয়ে
নতুন গল্প লেখো!

(মেহেদী)
০৪.০৪.১৯
ভোর ৩:০০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।