কর্তার অভিসারে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৬-০৪-২০২৪

আপন গৃহে নিপুন ছন্দে
তুমি কি বাজও গণতন্ত্রের বাজনা!
প্রতিটি গৃহে স্বৈরতন্ত্রের নৃত্য,
চিনেছে শুধু আপনা ।
হবে নাকো বন্ধ এ দ্বন্দ ?
কর্তার অভিসারে সব মন্দ!
অথচ চিৎকারে চিৎকারে শুনি
সেই গণতন্ত্রের বাসনা ।
গণতন্ত্র শুধু প্রহসনে প্রহসনে
সুর তুলে বাদকের বাঁশি
জাগেনা কভূ আপনার ভুবনে
কঠিন হস্তে ধরছে গণতন্ত্র
আপনার গৃহেই স্বৈরতন্ত্র !
রাজ্য শুনবে কি সেই মন্ত্র ?
শুরু হোক যাত্রা আপনার গৃহ কোণে-
তবেই যুদ্ধ হবে সফল স্বৈরতন্ত্র নিধনে !
আমি তুমি কি স্বৈরাচার নই ?
কারো মূল্য কি দেই ?
হবে নাকো বন্ধ এ দ্বন্দ ?
কর্তার অভিসারে সব মন্দ!
-----------------------------06-04-2019,রাওনাট,কপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।