মাহে রমজান দিয়েছে ডাক
- মোঃ আমিনুল এহছান মোল্লা - অালো ২৭-০৪-২০২৪

এই নিখিলের মাঝে,
বিধাতা দিয়েছে তোমারে-মুক্তির ঢাল সিয়ামের সাজে।

ওহে মুমিন বুকের পাঁজর করেছো কি ফাঁক ?
মাহে রমজান দিয়েছে ডাক, ওহে তোরা রোজা থাক ।

গোনাহর খোলসে থাকো যদি প্রাণ, মুক্তি পাওয়ার এইতো কাল!
ওহে মুমিন, ওহে মুসলমান, প্রতিদিন রোজা রাখ দল বল ।

এ যে ফরজ ফরমান মানবের তরে বিধাতার অভিপ্রায়;
ওহে মুমিন এর প্রতিদান পাবেই তুমি আপন করুনায় ।

এ পিঞ্জরের স্পন্দিত পথ দিয়ে রোজার আলোক মালা
ঢুকিয়েছো কি? ওহে মুমিন হারিয়ে যথ অশুরের খেলা !

এখনি এ প্রাণ উঠাও জেগে রাসূলের পথ ধরি,
ওহে মুসলমান রোজা রাখ ভাই জলদি করি ।

সেইদিন সুপারিশ করবে মাহে রমজান -আপনারই মহিমা টানি;
ওহে বিধাতা,
এই অবুঝ প্রাণের ম্পন্দনে এঁকে দাও রহমতের ছবিখানি ।

রোজার ফজিলত সেইদিন এসে দাঁড়াক মানবের তলে,
ওহে মাহে রমজান,
ফিরে এসো, তুমি ফিরে এসো প্রতিটি প্রাণে মুক্তির আদলে ।

ওহে মুমিন বুকের পাঁজর করেছো কি ফাঁক ?
মাহে রমজান দিয়েছে ডাক, ওহে তোরা রোজা থাক ।

---------------------------------------------08-04-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।