শুন্যে ঝরা জলে
- জাবেদ এ ইমন ২৭-০৪-২০২৪

সে বলেছিলো "বৃষ্টি ছোঁব"
আমি বলেছিলাম "না"
অমনি নিশুতি কালো মেঘ
গুমোট বেঁধে একাকার
কেন জানতে চেয়ে অভিমান মিশিয়ে বলল
"কতোদিন ভিজি না শুন্যে ঝরা জলে"
বলেছিলাম
"ঐশ্বরিক সৌন্দর্য আম জনতায় দেখাতে নেই"
তবুও কালো হয়ে থাকে তার তারকা মুখ
হেসে উঠে বলি, "নিঝুমে গিয়ে, দুজনে।
তুমি পড়বে বৃষ্টি আকাশ রঙ বুননে দশ হাত দীর্ঘ দোপাট্টা
আমি পড়ব পড়ন্ত বিকেল রঙের লম্বা জামা।"
আরক্তিম আভা ছড়িয়ে সুধালো "দিবসে তোমায় পাব কেমনে"
আমি বললাম "ছোপ ছোপ আঁধারেই ভিজি
অনন্ত বিশ্বে শুধু পরী আর তার মন ভিজে শুন্যে ঝরা জলে।"

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।