দশ বছর পূর্তীতে দাঁড়িয়ে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৭-০৪-২০২৪

ওহে বিবিএস কেবলস ,
আজ হতে দশ বছর আগে তুমি জন্মেছিলে বিবিএস গ্রুপে
পঞ্চ সূর্যের বিপ্লবী কিরণে আজো জ্বলেছো বিপুল প্রতাপে!
এক অঙ্গিকার হতে তুমি এসেছিলে সোনালী প্রভাত প্রহরে
ওহে বিবিএস কেবলস ,
অনেক যুদ্ধের পর যুদ্ধে আজ তুমি জাগ্রত অন্তরে অন্তরে ।

এক ঈর্ষশীয় সাফল্যের উপমা তুমি পৃথিবীর পথে পথে
অনেক ভাগ্যবান তুমি; এই ইস্পাত কঠিন শিল্প জগতে;
তোমায় ঘিরে আছে শত শত বিপ্লবী যোদ্ধা যুদ্ধের বাঙ্গারে
যারা শিখেনি,
যারা কখনো হার মানতে শিখেনি প্রতিযোগীতার সমরে ।

তুমি পঞ্চ সূর্যের দীপ্ত আলো, এই অন্ধকার পৃথিবীর বন্ধন,
তুমি নির্ভরতার প্রতীক -ওহে বিবিএস কেবলস,ওহে ভোক্তার প্রাণ ।
তুমি হারতে আসনি, তুমি হারতে শিখনি-
তুমি এক মুক্তির আলো এই ধরণী ।

দশ বছর পূর্তীতে দাঁড়িয়ে তোমাকে দেখছি আমি- এক ঈর্ষশীয় সাফল্যের শিখরে
অনেক যুদ্ধের পরে আজ তুমি এক বিজয়ী নিশান,
এক বিষ্ময়কর উপমা বিশ্ব দরবারে !
পৃথিবীর সব অন্ধকারেরা যদি নেমে আসে ,আমি তোমাকেই খোঁজে নিব ।
আর বজ্র কণ্ঠে বলব,
তুমি আমার হৃদয়, তুমি আমার প্রেম- ওহে বিবিএস কেবলস ।
-----------------------------------------------10-04-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।