পুণ্যের ফসল
- আবু জাফর বিঃ ২৬-০৪-২০২৪

আসলে আরবী রজব মাস,
দেহ-জমিন সবে করবে চাষ।
শাবান এলে বীজ করবে বপন,
ঈমানী শক্তি থাকবে রোপন।

রমজান এলে পুণ্যের ফসল,
ঘরে তুলবে লাভ ও আসল।
সিয়াম-সাধন করবে মনে-প্রাণে,
ইতেকাফ করবে গভীর ধ্যানে।

শবে ক্বদর খুঁজবে সব রাতে,
প্রতিদান পাবে আখেরাতে।
পাক-পবিত্র মনে আত্মশুদ্ধি;
মনের ইচ্ছা-বাঞ্ছা হবে সিদ্ধি।

পালন করবে সিয়াম সাধন,
শয়তান ১মাস থাকবে বাঁধন।
ইন্দ্রিয়-রিপুকে করবে দমন,
নেকি কামাবে যত প্রয়োজন।
-----------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Muztahid
১২-০৪-২০১৯ ১৯:৩৫ মিঃ

ভালো লিখেছেন।