তীর্যক-তীর
- এ কে সরকার শাওন - নিরব কথপোকথন ২৬-০৪-২০২৪

বাসন্তী রংয়ের নজরকাড়া শাড়ী,
কপালে লাল সূর্যোদের টিপ,
সোনার হাতে বাহারী বেলোয়াড়ী চুড়ি,
ম্যাচিং করে করে আরও
কত কি যে তুমি পর!
অপ্সরী তুমি, পরী তুমি,
আড়চোখের বাঁকা হাঁসির
তীর্যক তীরের বানে
তুমি আমায় নিত্য খুন কর!

কথার ছন্দে ছন্দে
কর্ণলতিকায় দোল খায়
তোমার সোনার ঝুমকা জোড়া!
পাষাণ পৃথিবীকে তাল-মাতাল করে;
প্রকৃতিকে দিয়ে যায় নাড়া,
বনে মনে মৌবনে পড়ে যায় সাড়া!

যাদুকরী স্বপ্নচারিতা তুমি
তোমার কথার যাদুতে
আমায় তুমি নিত্য বশ কর;
হেঁয়ালি করে সবুজের বুকে
আগুনের আল্পনা অাঁকো
আবার শত সূর্যের আগুন তুমি
সহজে নিভাতে পার!

অনেক কিছুই পার তুমি
তবু কেন চুপ করে থাক?
গোমড়া মুখে বসে থেকে তুমি
আমার ভুবন গহীন অাঁধারে ঢাক !

বনানী ঢাকা ১৩ এপ্রিল ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।