এক যুগের মলাটে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৭-০৪-২০২৪

এক যুগের মলাটে চারিদিকে অন্ধকার আকাশ
প্রেমের আত্তারা হয়ে গেছে যেন নিষ্ঠুরতম ত্রাস
নৈতিকতা ঘুমিয়েছে- লজ্জা শব্দটি সে-ও ঘুমে’
নব নব হুজুগের ব্যাপ্তিতে গা ভাঁসিয়েছো তুমি ।

পরাজয়ে অনেক গভীরে চলে গেছো! সেই দূর কোন অচিন পারে
তুমি আজ পথহীন পথিকের মতো গোঢ় অন্ধকারে-
কেউ যেন তোমায় ঘিরে ঘাঁপটি মেরে আছে প্রাণে;
মনে হয় ‍তুমি যেন এমন কোন অশুভ শক্তির উদ্ভাবনে

শুভ প্রাণের দ্বারে দ্বারে-নব নব উদ্দীপনে অকূল আকাশে বাতাসে
তুমি ছাড়া আর কে আসে এই সরল যুগে অনায়াসে ?
এক যুগের মলাটে পৃথিবীতে অশুভ শক্তিরা ঘুরে ফিরে-
শুভ শক্তিরা পরাজিত সৈনিকের মতো গর্তে-মুক্তিরা দূরে, বহুদূরে—
----------------------------------15-04-2019, রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।