ওইখানে কিছু একটা হচ্ছে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৬-০৪-২০২৪

আজিকার বাইক, তোমার পিঠটা বাসরের চৌকির মতন!
যখন তোমাকে চড়ে যুবক যুবতীর দল
কি এক মধুর আলিঙ্গনে কিংবা
অনৈতিক ভঙ্গিমায় তুমি দূরন্ত চঞ্চল—

তোমাকে পেয়ে, স্বাধীনচেতা দেহগুলো আঁকা বাঁকা পথে হেলে দোলে-
কপাট দিয়েছে খুলে দূরন্ত বাইকের কোলে কোলে ।

তোমার পিঠের দিকে তাকালে কখনো
চোখ সেই পৃথিবীর নিলর্জ্জ দল,
নগ্ন জুটি যেন পিঠে পিঠে গাঁথা
চরিত্রের উপকন্ঠে নিষিদ্ধ ছোবল,
এই সব যৌবনের ঢেউ জীবনের ক্রন্দন সব!
যুবক যুবতী, করেছি অনুভব।

অনেক নিলর্জ্জ যুগ যেন এসে গেল;
বাইক চলন্ত!তবু কামুকের ছোবলেরা থেমে নেই ওই সময়-
যৌবন কিছু চেয়েছে বলে এতো রক্ত নদী ?
নিষিদ্ধ পল্লীর মতো মনে হয়-

অনৈতিক বিজয়ের দম্ভ- বাইকের পিঠে পিঠে দৌড়ে;
ওইখানে কিছু একটা হচ্ছে;আলো কি জ্বলবে বিবেকের তরে?
-----------------------------------------16-04-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।