উপহাস
- এ এস এম আব্দুল্লাহ ২৬-০৪-২০২৪

কলঙ্ক রেখা কোথায় যেন বার বার ভেসে ওঠে
বহু চেষ্টার পরেও কথাগুলো লেগে থাকে ওষ্ঠে
তোমার কাছে আমার কৃত অপরাধ মিথ্যে নয়
তবুও কি সত্য? জীবন আমার শুধু অভিনয়—
উপহাস করা আমার জন্য দুঃসাহসিক স্পর্ধা
বাক্যহীন, কারণ অভেদ্য তোমার নীলাভ পর্দা
দিনের আলো আর রাতের আঁধারে বৈষম্য কিছু
নেই ৷ ভালোবাসায় হেরেছি, এইহেতু মাথা নীচু

একে একে বন্ধ করে যাচ্ছি কত অবারিত দ্বার
বিশ্ব বিধাতার পানে চলি হতে হবে নদী পার
তরঙ্গ ভাঙে বার বার ভঙ্গুর অন্তরের পাড়ে
নিস্তব্ধ নীরবতা ভাঙে ফটকের জিঞ্জির নড়ে
নিরেট সত্য গোপনে বাঁচে মন ভরে থাকে ত্রাসে
কলঙ্কের টিকা ললাটে প্রিয়া তোমার উপহাসে ৷

১৫০৪২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।