জগতের মহারতি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ০২-০৫-২০২৪

মূল্যবোধেরা ঘুমিয়ে ঘরে!
মৃতপ্রাণ- চিতার বুকে কি তবে মানবতা আজ পুড়ে?
মানুষের প্রাণে কে বসিয়া উদাস অলস অন্যমনা?
নিখিলের বুকে ক্ষেপিয়া উঠিছে অনৈতিক অসুরের ফণা,
দুর্নীতি ঘুষখোরের রঙ্গমঞ্চ, ঝঞ্ঝার ঝঞ্ঝনা !
গিয়েছে নিভে প্রদীপ শিখা মোহ আর লালসার ঝড়ে !

মূল্যবোধেরা বিরোহী!-
সত্যেরা মলিন, অমূল্যবোধের ব্যথা নিখিলে বহি,
মানষের মাঝে পরাজয় লাগি আছে তবু মানুষ সহি,
নশ্বরের লোভে কত কি করি জগতের বুক জুড়ি
সত্যে মিথ্যার রঙ লাগিয়ে অনিষ্টের রূপ ধরি !
সনদ ছাড়াই শয়তানের মতো,মুক্তির কথা কহি !

মূল্যবোধেরই জয়!
শ্রেষ্ঠ মানবের অন্তরে যদি বিধাতার আঁখি জেগে রয় !
কে হারাবে তোমারে মানব? ওহে নিখিলের বিষ্ময়!
যে মানবতা মুছে দিবে অশ্রু বেদনা বিশ্বকে আগে
সে হবে জগতের মহারতি মানবের অন্তরে জেগে।
--------------------------------------------17-04-2019,রাওনাট,কাপাসিয়া,রাওনাট ।








মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।