তোমাকে নিয়ে আমার স্বপ্ন
- আমিনুর রহমান (তপু রায়হান) ২৬-০৪-২০২৪

লুকিয়ে দেখেছিলাম প্রথমবার
তারপর তোমার রুপের আলোতে ঝলসে গেছি
তোমার চোখের নেশায় মাতাল হয়ে গেছি
তোমার প্রথম স্পর্শ, প্রথম কথাতেই জাদু উন্মাদনা ছড়িয়ে দিয়েছিলে
লাল শাড়ির আঁচলে বেঁধেছ আমাকে
আমি মুগ্ধ নয়নে তাকিয়ে থেকেছি।

বাতাসে দোলে চুল, আমি চোখের পলক সরাতে পারিনা
তোমার বুকের মধ্যখানে আমার জন্য একটা ঘর দেখেছি
তুমি যখন কথা বলো তখন খুব ভাল লাগে
যখন আমাকে দেখো তখন খুব লজ্জা লাগে
যখন বলো ভালবাসি,তখন অন্য একদিগন্তের স্বপ্ন দুচোখে ভাসে।

মাঝে মাঝে মনে হয় আবিরের রংগে তোমার ফর্সা গাল রাংগিয়ে দিই
কখনো মনে হয় বৃষ্টির জলে একটা দিন ভিজতে
প্রথম যখন জড়িয়ে ধরেছিলে মনে হয়েছিল
তুমিই আমার জীবনের সবকিছু
যখন ঠোটে ঠোট রেখে শালিকের মতো চুমোতে ভরেছিলে অধর মনে হয়েছিলে
তুমিই আমার সুখের একমাত্র চাবিকাঠি।

সত্যিই আমি তোমার পাগল ছিলাম
তুমি আমার পাগলী হতে চেয়েছিলে
পাগল আর পাগলীর সংসার
কেমন হতো জানিনা;তবে আগলে রাখতাম
তোমার পায়ে পায়েল পরিয়ে দেবো
শরীরে শাড়ি পরিয়ে দেবো,চোখে কাজল দেবো,ঠোটে গোলাপী লিপষ্টিক মাখিয়ে দেবো
কপালে ছোট্ট একটা কালোটিপ পরিয়ে দেবো।

খুব ভোরে ঘুম থেকে উঠে অপলক তাকিয়ে থাকবো
চুলে মাধবী,জবাফুল গেঁথে দেবো
ঘুমন্ত পাখিটাকে আলতো করে জড়িয়ে রাখবো বুকের ভেতরে
তোমার জ্বর হলে মাথায় পানি ঢেলে দেবো
সারারাত জেগে তোমার চুলে বিলি কাটবো
একদিন ইচ্ছে করেই অভিমান করবো
দেখবো তুমি অভিমান শেষে কেমন ভালবাসো আমাকে।

তোমার হাসির জন্য আমি আমাকে তোমায় দিবো
তুমি কান্না করলে চোখের জল মুছে দিবো
জড়িয়ে ধরে বলবো,"ধুর পাগলী,আমিতো আছি।"
তুমি গরমে ঘেমে গেলে আমি ঘাম মুছে দেবো
তুমি শীতে কাঁপতে থাকলে আমি শরীরে আষ্টেপৃষ্টে রাখবো স্বর্নলতার মতো।

রাতের খোলা আকাশে তারা দেখবো তোমার কোলে মাথা রেখে
পূর্নিমা চাঁদ দেখে তুলনা করবো চন্দ্রমুখী রাজকন্যার
মাঝে মাঝে লাল গোলাপ উপহার দেবো তোমাকে
সমুদ্রসৈকতে হাতে হাত রেখে সমুদ্রস্নানে মেতে উঠবো
আধো আলোতে তোমার চোখে চোখ রেখে কথা বলবো।

জানো,তোমায় নিয়ে অনেক ভাবনা হয়
তোমাকে খুব বেশি মনে পড়ে
তোমার রেখে যাওয়া স্মৃতিগুলো হাতড়ে ফিরি
সেদিনগুলো কতইনা আনন্দের ছিল
ভীত হরিণীর চোখের ভাষা আমি বুঝতে পারি
তাইতো ভালবাসার অপরাধে দণ্ডিত হয়ে হবো অপরাধী
বারবার হারিয়ে ফেলি তোমায়,তবুও আশায় বুক বাঁধি।

যখন তুমি বলেছিলে চিরদিন পাশে থাকবে
আমি বিশ্বাস করেছিলাম তোমার কথা
তোমার চোখের ইশারা আমি বুঝেছিলাম
তুমি ঘোমটা দিলে,নেকাব দিয়ে মুখ ঢাকলে তোমাকে পরদেশী মনে হয়
প্রথম যখন হাতটা ধরেছিলাম ভয় পেয়েছিলে
হাতটা ঠাণ্ডা হয়ে গিয়েছিলো তোমার
আমি বিষ্মিত চোখে তাকিয়ে দেখেছি তোমার করুণ মায়াবী চাহনী।

পেছন থেকে জড়িয়ে ধরার অনুভুতিটা কেমন খুব জানতে ইচ্ছে করে
আমাকে পাবার জন্য যে ব্যাকুলতা সেটা দেখতে দেখতে আমি তন্ময় হয়ে রয়
তোমার খুশির পরশে অভিভূত হয়ে যায়
ভাবতাম, এতো ভালবাসো কেন আমায়?
বাসররাতে ফুল ছিটাবো তোমার সারা গায়ে
মাঝে মাঝে একটু চমকে দিয়ে দেখবো
ভয় পেলে তোমাকে কেমন দেখায়
আয়নাতে মুখ দেখবে যখন আমি আয়নার প্রতিচ্ছবিতে দেখবো তোমার রুপ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।