আগামীর পথে
- আমিনুর রহমান (তপু রায়হান) ২৬-০৪-২০২৪

একবুক মৃত্যুক্ষুধা নিয়ে চলি
আমরা বুভুক্ষু দল
পিছে ফেলে সব অতীত
সকল মায়াবী ছল।

এক অন্ধকার থেকে অন্য গলি
বারবার সে পানে ছুটে চলি
শত ঝঞ্চা, শত বাঁধা মাড়িয়ে
বাংলার সীমান্তপথ ছাড়িয়ে।

আমি একাকী তারে দূরপথে ফেলি
এক কান্নার নদী দুপায়ে দলি
এক পল্লীবধু দেখার নেশা চোখে
চেয়ে থাকে সকরুণ চাহনীতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।