ছুটে চলে প্রবল বেগে
- উত্তম চক্রবর্তী ২৭-০৪-২০২৪

হঠাৎ করে ধেয়ে আসে কালবৈশাখী বৃষ্টি
শেষ বিকেলে পালা করে প্রতিদিনের কৃষ্টি।
সেজেগুজে ছুটে চলে প্রবল বেগে বয়ে,
লণ্ডভণ্ড করে ক্ষতি তাতে ক্রমান্বয়ে।
ক্ষণস্থায়ী সময় নিয়ে দাপিয়ে বেড়ায় বেশ,
গাছপালা আর ঘর বাড়ি সব চূড়মারেও শেষ!
ফিরে চলে শান্ত হলে ধ্বংসযজ্ঞ করে,
সর্বহারা গরীব লোকে ততক্ষণে মরে।
বৈশাখ মাসে জন্ম বলে কালবৈশাখী নাম,
শিলাবৃষ্টি বজ্রপাতে প্রাণহানিতে ক্ষাম।

তাং- ১৯/০৪/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।