এই ভরা বসন্তে
- শোভন সরকার ০২-০৫-২০২৪

এই ভরা বসন্তে যদি খোঁজো পলাশ ,
খোঁজো বেলকনিতে টুনটুনির ডাক।

এই ভরা বসন্তে যদি খোঁজো সবুজের সমারোহ,
খোঁজে গোধুলিতে মুক্ত বাঁশির টান।

এই ভরা বসন্তে যদি খোঁজে শিমুলের ফুল,
খোঁজে দোল খাওয়া আমের মুকুল।

এই ভরা বসন্তে যদি উড়িয়ে দিতে চাও কেশ,
স্পর্শ পেতে চাও, চাও ভালোবাসার আবেশ।

এই ভরা বসন্তে যদি মাতাল হাওয়ায় খোঁজো তুমি চাঁদ,
খোঁজো মাথা গোঁজার সুনিশ্চিত একটি রাত।

এই ভরা বসন্তে যদি হাতটি জড়াতে খোঁজে দুটি হাত,
খোঁজো কারো নিঃশ্বাসে তোমার বিশ্বাস।

তবে তুমি চোখ খোলো, খুলেই দেখো,
আমি দাঁড়িয়ে তোমার সম্মুখে এই ভরা বসন্তে।
এই ভরা বসন্তে তোমায় দেবো, পলাশের বন,
যেখানে খুঁজে পাবে সবুজের মাঝে মুক্ত বাঁশির টান।

তবে তুমি চোখ খোলো, খুলেই দেখো,
আমি দাঁড়িয়ে তোমার পানে হাত দুটি বাড়িয়ে।
ধরে দেখো দুটি হাত, উঠেছে ঐ আকাশে পূর্ণিমার চাঁদ,
বিশ্বাসে বুকের উপরে মাথা রেখো, কাটিয়ে দেবো রাত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।