কার হাতে তুলে দিবো?
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৭-০৪-২০২৪

একটা কালো মেঘ ভেসে এলো দুপুর বেলা
সূর্য্টা ঢেকে গেলো ভর দুপুর !
চতুর্দিকে অশুরের প্রতিধ্বনি,লাসলার চক্ষু আর কামনার চক্ষু
দানবীয় হিংস্র ছোবলে ছোবলে নারীর গগণ বিদারী কান্না-

মানব সভ্যতা নিভে গেছে,ভীত কম্পিত ধরণীর তটে আমি
হঠাৎ যেন এই পৃথিবীর ধর্ষকেরা গর্জে উঠেছে অশুরের মতো-
আলোর ভিতরে এক আঁধারের ঘনঘটা
নৈতিকতা আর জাগেনা এ প্রাণের স্পন্দনে স্পন্দনে
বিবেক অন্ধ হয়েগেছে আলোর বিদ্যাপীঠে-
চরিত্রের মধ্যে এক লম্পটের আনাগোনা
আলোরা দিশারী মুখ লুকালো শয়তানের আঁচল !

হঠাৎ যেন দিশারীরা পথ হারিয়ে উল্টো পথে—
ওদের ঐ নগ্ন থাবাটা, নগ্ন কুকুরের চেয়েও অধম!
আগামীর সন্তানেরা বড় ভীতু ! বড় ভীতু!
এ সভ্যতা বিচলিত ! চিন্তিত-


যে আলো পথ দেখাতে পারে না, সে আবার আলো কিসের?
সে তো আলোকরূপী অন্ধকার !
সে চোখ এক অচেনা চোখ,নগ্ন প্রাণীর মতো ভয়ঙ্কর !
সন্তানেরা ডেকে বললো,ওরা মানুষরূপী জানোয়ার
ভয় পাই! বড় ভয় পাই !
আলোর ভিতর অন্ধকার, কার হাতে তুলে দিবো জাতির ভবিষ্যৎ ?
------------------------------------------------23-04-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।