তুমি ডাকলেই
- শোভন সরকার ২৭-০৪-২০২৪

তোমারই প্রতীক্ষায় কত রজনী হয়ে গেছে পার, তোমারই বিহনে মনটা খালি পড়ে আছে আমার। একবার ডাক দিয়ে দেখো, দেখোনা!! তুমি ডাকলেই, পৌঁছে যাবো শব্দের অধিক গতিতে, তাড়িয়ে দেবো সব কষ্ট নিমিষেই। টেনে নেবো বাহুডোরে, মায়াবী মায়ার বাঁধনে, বুকে জড়িয়ে নেবো, আদর সোহাগ যতনে। তুমি ডাকলেই, পৌঁছে যাবো নিঃশ্বাসের আগে, যেন ঝড়ো হাওয়ার বেগে। রাঙাবো কৃষ্ণচূড়ার রঙ্গিন ফুলে ফুলে, গোধূলির আভায় ফিরবো হাতটি ধরে নীরে। তুমি ডাকলেই, পাখি হয়ে উড়াল দেবো তোমার ঠিকানায়, যত দূরই হোক হারাবোনা অজানায়। বকুলের মালা পড়িয়ে দেবো খোঁপায়, তোমায় নিয়ে হারাবো হৃদয়ের মোহনায়। তুমি ডাকলেই, সবকিছু ছেড়ে ছুড়ে ছুটবো কাছে, মানবোনা শত বাঁধা তাকাবোনা ফিরে পিছে। একবার ডাক দিয়ে দেখো, দেখো একটিবার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।