হে প্রিয় দাদা
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৬-০৪-২০২৪

তোমার প্রতিটি পদক্ষেপই এক স্বপ্নের কবিতা,প্রতিটি
মুহুর্ত্ই বিজয়ের উৎসব-

তুমি যেদিনই এগিয়ে এলে আমার এই রণ দূর্গে
পৃথিবীর সব পরাজয় থেমে যায়-
আমি ভুলে যাই দুঃখের সব কবিতা
প্রাণের স্পন্দিত প্রবাহে জেগে উঠে তুমুল বিজয়ের উচ্ছাস-
তোমার এ মানবিক প্রতিটি মুহূর্ত্ এক স্বপ্নের মতো
অতুল্য উপমা-

অনেকবার তুচ্ছ হয়েছি, ফিরে এসেছি নিদানের মতো, কেউ আশ্বাস দেয়নি, কেউ শুনেনি
শুধু তুমিই !
তোমার এই সীমাহীন উদারতা কিংবা অমূল্য মহত্ত্ব
রক্ত কণিকা হয়ে থাকবে এই দেহ প্রাণের স্পন্দিত প্রবাহে
শোধ হবে না, এর মূল্য শোধ হবে না, কোন দিনও হবে না
তুমি এক অন্ধকার ঘরের আলো-

তুমি স্বেচ্চায় জ্বলেছিলে বলেই অন্ধকার নীড়ে দেখেছি আলো-
তোমার প্রতিটি আবেগই এক প্রেমের কবিতা,প্রতিটি
মুহুর্ত্ই মানবতার উৎসব-
তোমার নিঃস্বার্থ্ প্রেমই দুঃখকে দিয়েছে সুখের ঠিকানা- হে প্রিয় দাদা ।

আমি চির কৃতজ্ঞ হে অতুল্য মহান
তোমার র্স্পশেই মুছে গেছে চোখের সব জলপথ-
তুমি ছিলে বলেই খুব কাছে পেয়েছি সুদূর নীলিমা
আজ এসে দেখো,
এই পরিবারের প্রতিটি মুহূর্ত্ প্রেম সঙ্গীতের
অপূর্ব্ মূর্ছ্না ।
তোমার প্রতিটি নিঃস্বার্থ্ যুদ্ধ একেকটি মুক্তির কবিতা-
প্রতিটি মহত্ত্ব অতুল্য উপমা- হে প্রিয় দাদা ।
---------------------------------------------------25-04-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।
---------------------------------উৎসর্গঃ ( অসিত সাহা, ট্রান্সফোর্ট্ ম্যানেজার , বি্বিএস গ্রুপ)
**********************

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।