আমি কে
- ফাহিম মাহমুদ আদি - পরশপাথরের হুংকার ০৩-০৫-২০২৪

আমি কে?

আমি সত্য দ্বারা আঘাত করে
মিথ্যাকে করি চূর্ণ-বিচূর্ণ
কলম দ্বারা প্রতিবাদে
গড়ি ন্যায়ের দূর্গ পূর্ণ ।

আমি বিদ্রোহী কবির ফণীমনসা,
রবির স্বদেশবন্দনার ভাষা।
শশাঙ্কের বাংলার নৈরাজ্য বন্ধের দীপ্ত শপথ,
সূর্যসেনের সাম্রাজ্যবাদ নির্মূলের কসরত।
রচনা করি দেশদ্রোহী বিনাশী
কাব্যিক পরত।

আমি জুলফিকার তার
যে কেড়ে নেয় পথশিশুর আহার,
যে মায়ের নাড়ি ছিঁড়ে এসেছে
তার ঘর করে পর।

আমি রোজ বেড়ে ওঠা মজলুমের
হাহাকার,
করি স্থিরতায় হৃদয়াঙ্গম
ভালোবাসিবার।

আমি শ্মশান ধারে দেহ পুড়িয়ে
গড়ে দিই তার জন্ম সাধন,
পথ পেরিয়ে কফিন ভরি
আজন্ম লাশের গন্ধে মাখন।

আমি জাতশত্রু তার
যে শুদ্ধ সাহিত্যচর্চার ব্যানারে করে
অসাধু ব্যবসার আবাদ
যে গড়ে আদর্শের অঙ্গীকারে
অনাদর্শিক সাহিত্য কোষাগার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।