এই রোজাই হবে মুক্তির ঢাল
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৬-০৪-২০২৪

অনাহারে থাকলেই পূর্ণ্ হবে না তোর
রোজার মহিমা যদি না থাকে অন্তর ।

হয়তো আহার নিবি না দিবসে সম্মুখে-
তবু দেখবে, তোরে দেখবে বিধাতা তাঁর চোখে
রোজাদার হয়ে কোন রূপে তুই ভূ-লোকে
তুই কি খুলিয়াছিস মুনাফিকির ডোর!
প্রভূ ভীরু ছাড়া রোজা হবে না মুক্তি তোর ।

অন্তরে ভীরুতা নাই গো প্রভূ ভীরুতা নাই,
চৌদিক রোজাদার বেশে কত রূপ দেখতে পাই
কার সাধ্য আছে বুঝে তোরে মুনাফিকের বেশে!
সবকিছু আছে শুধু নেই রোজার মহিমা হেসে !
এখনো তুই অবিচার করিস আপন কর্মে এসে-

তোর প্রাণে জাগে যদি প্রভূ ভীরুতার সূর্য্
এই রোজাই হবে মুক্তির ঢাল চির ধার্য্য ।
-------------------------------------5-05-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।