ভালোবেসো
- আজমাইল - সংকল্প ২০-০৫-২০২৪

ভালোবেসো
......সেখ আজমাইল

হিয়ার বাতায়ন খুলেছে, ঢুকেছে প্রেমের হাওয়া।
মোরে একটু ভালোবেসো সখী-এইটুকু মোর চাওয়া।
সখী, আসলে মনে তুমি, আমি যাই ভুলি' নাওয়া-খাওয়া।
মোরে একটু ভালোবেসো সখী-এইটুকু মোর চাওয়া।
তব কৃষ্ণ ঘন কেশরাজি, তুমি সুনয়না, আমি মোহিত।
তব কষ্ট হেরিলে সখী, কপোল আমার নয়ননীরে নাহিত।

যখন আমি রব না ভব মাঝে।
বুঝবে সখী আমার অভাব, আমায় পাবে না যে।
দুঃখের সিন্ধু পার করি' তোমা ফেলি মুই যবে যাব চলে।
বুঝবে তুমি কত অসহায়! কী তুমি হারা হলে?
গুণগুলো মোর উঠিবে ভাসি, দোষগুলো উবে যাবে।
নিজের সাথে নিজেই সেদিন সহসা কীসব কবে।

সখী, তোমা বিনা মম জীবন যেন চন্দ্রিকাহীন যামিনী।
বাসিও মোরে ভালো, হইও মম ভামিনী।
আমি উন্মাদ আজি, সহসা কীসব কই
তোমার লাগি সখী গো, আমার প্রাণের সই।
আমি মুগ্ধ নেহারিয়া রূপ তব।
আজি পশিয়াছে তোমা' লাগি হিয়া মাঝে শান্তি নব।

বাদল দিনে পরাণ আমার করে আনচান
তোমায় হেরিবে, হৃদয় আমার হয় যে খানখান।
এ বিরহ-যাতনা সহিতে পারিনা আর
তোমায় হেরিছি, বিদিত হিয়ার মাঝার।
প্রতি নিশীথে স্বপন হেরি তোমায় লয়ে
ভালোবাসি তোমায়, ধন্য আমি কয়ে।

তোমায় কত ভালোবাসি সব রচে গেনু কবিতায়
পাঠক যত আসবে আমার পড়ে যাবে সবাই।
অমর তুমি থাকবে হয়ে, হয়ত সেদিন রব না
নিথর দেহ রবে শুয়ে, কোনো কথা আমি কব না।
পাইলে তোমায় জানব আমি এটাই সেরা পাওয়া
মোরে একটু ভালোবেসো সখী-এইটুকু মোর চাওয়া।

০৬/০৪/২০১৯, কলিকাতা-১৪৪, সকাল ১০ টা. ৫২ মি. , শনিবার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।