চিঠি
- আজমাইল - সংকল্প ২৭-০৪-২০২৪

চিঠি
......সেখ আজমাইল
প্রিয়া,
ভুলিনি আমি ভুলিনি তোমায় প্রিয়া
রয়েছ তুমি মনেরে হরষিয়া
মনের গহীনে।
ভাবি যতবার তোমার কথা
মেরে ফেলে মোরে বিরহ-ব্যথা
তোমারে ছাড়িয়া কভু আমি সুখে রহি নে।
কত কাল হল কওনি কথা
দাওনি দেখা মোরে।
সারায়ে তোলো মনের ব্যথা
করিয়া ক্ষমা আমারে।
লাজ লাগে তাই প্রেরণ করিনু চিঠি।
জানি আমার কথা স্মরি' বিলকুল দেবে দিঠি।
এখনও আমি তোমায় ভালোবাসি
মানসপটে দিবস-রজনী এখনও ওঠো ভাসি।
সেই মনে পড়ে শিরীষ ছায়াতলে
চোখে চোখ রেখে, হাতে হাত রেখে মনের কথা বলে
কাটায়েছি কত অলস দুপুর আমরা অবহেলে।
বরষার নীরে ভিজিয়াছি কত,
সড়কের মাঝে পাগলের মতো।
পড়ে কি তোমার মনে?
আমি কি কভু মনে তব আসি কোনো সুমধুর ক্ষণে?
তোমার নয়ন-মাঝে মিলেছে প্রেমের দেশের দিশা।
কাছে এসে তুমি নিবারণ কর আমার প্রেমের তৃষা।
এ ভালোবাসা ক্ষণিকের নহে প্রিয়া।
বুঝিয়াছে আজি আমার চপল হিয়া।
আমি বড় ভালোবাসি
তব ওষ্ঠের মাঝে লুকানো হাসি।
পূরণ করো আমার মনের ঈহা
আসিও আবার জীবনে তুমি ফিরিয়া।
সব দোষ মোর, করব না ভুল, সাক্ষী অন্তর্যামী।
‌ ‌ ইতি
তোমার প্রেমে পাগল হয়ে যাওয়া সেই আমি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।