বঙ্গভূমি
- আজমাইল - সংকল্প ২৭-০৪-২০২৪

সব কিছু সুন্দর বাংলার নদী-নালা-খাল-বিল।
বাংলার রূপে মুগ্ধ হয়েছে ছোট্ট কবি আজমাইল।
ছ' ঋতুতে পরিপূর্ণ বাংলা, আমার মাতৃভূমি-
বাংলা, তুমি আমার সবকিছু, আমার জন্মভূমি।
তোমাকে সদা পড়ে মনে।
তুমি সদা রহ মম হৃদ-কাননে।
হয়েছে জন্ম এই বাংলায়, কপালগুণে।
মৃত্যু আমার এখানেই হবে ভাবি মনে মনে।
আমি বাঙালী, আমি গর্বিত।
আমি বাঙালী, নয় অবহেলিত।
বাইশে শ্রাবণে ধরার বুকে এই বাংলাতে জন্মেছি আমি।
তাই বলি ধন্যবাদ, ও আমার অন্তর্যামী।
বাংলারে বড্ড ভালোবাসি, আমি বঙ্গ-তনয়
স্রষ্টারে ধন্যবাদ জানাই
আমারে এই বাংলাতে পাঠিয়েছেন তাই।
এই পশ্চিমবাংলার সৌন্দর্যে আমি মুগ্ধ, বাংলা আমার সব।
বাংলারে হেরিয়া মম মন ও প্রাণে ধ্বনিত হয় আনন্দের কলরব।

২০১৬ সাল, গলাতুন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।