শূন্যস্থান
- আজমাইল - চেনা অচেনার ভিড়ে ২৭-০৪-২০২৪

আমার হৃদয়ে যত শূণ্যস্থান আছে,
কখনো কি পূরণ করবে কেউ?
নাকি এই খালি হৃদয় নিয়েই জীবনের
ইতি টেনে কবরে মাথা গুঁজব?
আমার যত আছে চাওয়া পাওয়া,
সব কি পূরণ হবে?
নাকি আমি শুধু অলীক কল্পনা করি?
চেনা অচেনার ভিড়ে অনেক চেনা মানুষকে পাশ কাটিয়ে
চলে যেতে দেখেছি।
পাশে থাকার প্রতিশ্রুতি কাউকে দিতে দেখিনি।
কিন্তু আমার সব স্বপ্নই পূরণ কেউ যেন
করে দেয় ।
নিশীথে, নিভৃতে।
স্বপনে।
একরাশ বুকভরা আশা নিয়ে ভাঙে ঘুম।
স্বপ্নের জগৎ ছেড়ে বাস্তবের মাটিতে
পা রাখতেই মনটা বিষণ্ণ হয়ে যায়।
যদি আমার সমস্ত বাসনা পূরণ হয়ে যেত,
কেউ থাকত না পড়ে কঙ্কালসার চেহারা নিয়ে রাস্তায়।
নিখিল অখিল ব্যাপিয়া কেউ ভিক্ষার ঝুলি নিয়ে ঘুরত না।
অত্যাচারের বিরুদ্ধে রুখে দাঁড়াতাম
কলম তুলে নিয়ে কোনো লাভ হয়নি।
বাস্তব বড়োই কঠিন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।