বিতৃষ্ণা
- আজমাইল - সংকল্প ২৭-০৪-২০২৪

বিতৃষ্ণা
....সেখ আজমাইল

মানস মাঝে চরম তাপ,
কণ্ঠে বাক্ আসে না।
রুদ্ধ হয়েছে কণ্ঠ আমার,
জীবনের প্রতি চরম বিতৃষ্ণা,
তাই আর বাঁচার স্বপন দেখি না।
ধিক্, ধিক্, শত ধিক্ মোরে,
বাঁচিতে চাহি না, পশিতে চাহি গোরে।
উদয়াস্ত একই রকম,
দিবা শুরু, নিশি শুরু, শেষ এক দিন।
সব স্বপ্নই সাদা কালো, নহে কিছু রঙিন।
আমি আর বাঁচার স্বপন দেখি না।
যত রঙিন স্বপ্ন ছিল জীবনে,
সবই আজ ফিকে হয়ে গেছে।
ন্যুব্জ মানস নিয়ে কী করে
সাফল্যের শীর্ষে অবতরণ করব?
সব শেষ, নিঃশেষ,
মোর সব আশ, আজি হইয়াছে নাশ।
আর তেঁই বাঁচার স্বপন দেখি না।

২৪/০১/২০১৯ ,GMIT, দুপুর ১ টা. ১৫ মি., কলিকাতা-১৪৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।