আমি ভালোবেসেছিলাম
- আজমাইল - চেনা অচেনার ভিড়ে ২০-০৫-২০২৪

আমি ভালোবেসেছিলাম
- সেখ আজমাইল

সে এক সুশ্রী রমণী,-
যাঁকে আমি সত্যিই খুব ভালোবেসেছিলাম।
কৃষ্ণকায়া নয়, শ্যামবর্ণা,-
হৃদয়হীনা নহে,-
সুমিষ্ট হিয়ার মালকিন।
তাঁর সাথে সমীচিন আচারণ করতে পারি নি।
ভালোবাসি- এ কথা না বলে থাকতে পারি নি,-
যাঁর হৃদয়ের পরশ পেলে
হয়ত খুঁজে পেতাম প্রেমের অতল সিন্ধু....
সে এক ধনি নারী,-
না না বড়লোকের বেটি নাকি জানি না,
আমি 'সুন্দরী' 'ধনি'-র কথা বলছি।
যাঁর হৃদয়ের পরশ পাওয়ার জন্য
আমি অযুত- নিযুত বছর অপেক্ষারত।
যাঁর কৃষ্ণ ঘন কেশরাজি আর নেত্র
যেন প্রশস্ত করেছে আমার প্রেমের ক্ষেত্র।
সে যেন আমার বুকে ধ্বনিয়া তুলেছে
আশা, হাজার হাজার বছর বেঁচে থাকার
আর এ রকম কবিতা রচনা করবার।
ওঁর জন্য গাইতে ইচ্ছে করছে গান
' আমারে তুমি অশেষ করেছ
এমনি লীলা তব। '
না বন্ধু, জোর কোরো না, করজোড় ও না।
তার নাম-ধাম জানাতে পারব না।
হয়ত এক্ষুণি চিনে ফেলবে।
সবাই তোমরা চেনো তাকে।
আলবাত চেনো, ঝুট বলছি নে।
শুধু জেনে রাখো,-
হৃদয়ে গেঁথে নাও,-
তাঁকে আমি খুব ভালোবাসতাম,
এখনও বাসি তারেই ভালো
আর চিরকাল ভালোবেসেই যাব।

০৩/০১/২০১৯, গলাতুন, পূর্ব বর্ধমান, বৃহস্পতিবার, ভোর ৩ টা.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।