আজান
- এস জামান হুসাইন - চারশ বিশ ২৭-০৪-২০২৪

মিনার হতে আসছে ভেসে
মুয়াজ্জিনের সুর,
সুরের তালে চিত্ত নাচে
আহা ! কী মধুর।

আজান হল প্রিয়ার ধ্বনি
ঐ পাপিয়ার গান,
আজান শুনে মুমিন দিলে
ঈমান করে শান।

আজান শুনে প্রভূর ডাকে
দেয় না যারা সারা,
ধরাধামে নিয়ামতে
এতিম হল তারা।

আজান নিয়ে যুগে যুগে
যাদের মাথাব্যথা,
ইতিহাসের পাতায় পাতায়
নেই যে তাদের কথা।

আজান ধ্বনি যাদের কানে
বিষের মত লাগে,
জন্ম তাদের কোন্ জঠরে...!
কে জানিত আগে?

লালমনিরহাট।
১৬ এপ্রিল, ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।