পরশ্রীকাতর
- উত্তম চক্রবর্তী ২৬-০৪-২০২৪

বিপদ্দশা আগমন- যখনি সে শুনে,
হৃদয়ের ক্ষতগুলো নাড়া দেয় তারে।
কালাতীত রোমন্থন নিরালায় গুণে,
যতসব দুঃখ ব্যাথা ভুলিতে কি পারে!
হাসি টুকু নিয়েছিলে, কাঁদা অলক্ষুণে,
বিদ্বেষের মহা জালে রেখেছিলে ভারে।
চাও নি কখনো তুমি সুখ নিদ্রা বুনে,
কেটে যাক বেলাগুলো আনন্দ বাজারে।

তোমার পৃথিবী তুমি রেখেছো সাজিয়ে,
অন্যের সুখের হাটে দীর্ঘশ্বাস শুধু।
পরশ্রীকাতর নাহি পারে তা ঠেকিয়ে,
পরের অনিষ্ট চিন্তা নিজ গর্তে বুদ্ধু।
এমন রজনী নাহি পোহাবে না রাত
আমারে বধিবে যারা তারা হবে কাত!

তাং- ১০/০৫/১৯ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।