মানসী
- এ কে সরকার শাওন - নিরব কথোপকথন ২৭-০৪-২০২৪

মনোরাজ্যে ধূপছায়া হয়ে,
সারাক্ষণ যে থাকে হৃদয়-জুড়ে;
সে তো হবে পরম অাপন ,
সে পর হয় কেমন করে?

যার অাগমনে ঢেউ খেলে প্রাণে ,
সুরের ছোঁয়ায় হৃদয় দোলে।
যার হাঁসিতে বিশ্ব হাঁসে
সে হয় পর কোন বিধি বলে!

যার বিরহে অাগুন জ্বলে,
সাগর বয় নয়নতলে।
যে রয় প্রতি নিঃশ্বাসে বিশ্বাসে
সে হয় পর, কোন বিধি বলে?

হৃদয়কুন্জের সোনার খাঁচায়
কার নিবাস সে স্বয়ং জানে ।
কাছে দূরে কি যায় অাসে,
সারাক্ষণ ভাসে দুই নয়নে।

যে হেসে খেলে রং ছিটিয়ে
রঙ্গীন করে সাধের জীবন
সে ই তো দেহের মন-মানসী
সে ছাড়া অচল বিশ্ব ভুবন!

১৯ মে ২০১৯
শাওনাজ, উত্তরখান, ঢাকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।