একাই যখোন চলেছি
- হিরন্ময় সরকার - তিক্তকন্ঠ ২৬-০৪-২০২৪

একাই যখোন চলেছি
®-হিরন্ময় সরকার। ২০ই আগস্ট ২০১৬ ইং
-------------------------------------------------
চলেচি প্রভাতে আরুন আলোয়-সিগ্নধো দাক্ষিনা , বাতাসে চলেছি একা একাকিত্যের বোঝা বয়ে।

নীল দিগন্তে , শ্যামল প্রান্তরে ,
ক্লান্ত দুপুরে চলেছি একা একাকিত্যের বোঝা নিয়ে।

সূয` যখন পাটে গধুলির আবীর রং এ ছেয়ে গেছে অথই সৈকত,
তবু ও একা চলেছি একাকিত্যের বোঝা বয়ে।

নিশিথের অন্ধকারে পশ্চিমের আকাশে এক ফালি,
চাঁদের হাত ছানি ' দিয়ে কি যেন বলতে চাইল।

রাতের জোসনায়, মিটি মিটি তাঁরর আলোয় হেঠেছি পথ তবুও একা,
তবুও খুজে ফিরি তাকে যাকে দেখেছি আমার কল্পনায় আমার স্বপ্নে।


(সাতক্ষীরা সরকারী কলেজ,সাতক্ষীরা।)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

hironmoysarkar
২৫-০৫-২০১৯ ০৮:৩৯ মিঃ

✋✋✋