আজ আমার মুক্তি
- Md Shamim Pramanik (Nimu) - কবিতা ২৭-০৪-২০২৪

বহুদিন বিষে ধরা গ্লাস ছুঁয়ে দেখলাম! কতটা শক্ত ছিল সে গ্লাসের কাঁচ- শত চেষ্টায় ভাঙ্গিতে পারলাম না! আমি হাজার বার শুনেছি- সবারই স্নেহে্র মুখে মুখে কথা গুলি সবার রাখতেও পারলাম না! ইস্- এ বিষের যন্ত্রণা সহ্য করতে পারিনা! চেয়েছিলাম সামান্য মুক্তি! আমি নাকি বিষে ধরা সর্প রাণীর অমূল্য মণি! অথচ আমি ক্ষুদ্র বিষের জ্বালা সইতে পারিনা! বহুদিন ধরে দুটি চোখ আমার বন্ধ হয়না! শুধু চেয়ে চেয়ে বিষের গ্লাসেকেই দেখি- তবু চেষ্টায় নিজের হাতে ছুঁইতে পারিনা! অথচ দৈনিক আমি বিষ পান করি! চেয়েছিলাম সবটুকু বিষ আমি একাই খাব! ভেবেছিলাম যেন আমার মত কাহারো এমন যন্ত্রণা না হয়! বহুদিন একা একা নরক কারাগারে বন্দি আমি ! কতবার আপিল দরবার করেছি হাইকোর্টে! মুক্তি দেবে বলে শুনানির তারিখ- আর হয়না! পরে থাকা বিচার আমি- অবশেষে মানতে পারিনি! অবমাননা করেছি আইন- বদ্ধ কারাগারের তালাটি খুলে আজ- চুপিচুপি দৌড়ে পালাচ্ছি! হয়েছি আজ থেকে আমি- চির মুক্তি!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।