আক্রোশপ্রসূত
- হীরক আহমেদ - অতৃপ্যকাব্য ২৬-০৪-২০২৪

সূর্য উঠে গেলে একটা পতাকা উঁকি দেয়
আমার জানালায়।
যেন নতুন করে আবার যুদ্ধে নেমেছে
শুকুনের শরীর ছিঁড়ে খাবে৷
আমি ওসব নিয়ে ভাবি না
চোখে যে স্বপ্ন বুনে চলেছি এই পৃথিবীর বুকে
তা ভেঙ্গে যায় বারবার একটি পতাকার অভাবে।
অথচ আমার পূর্বপুরুষ তা আমাকে দিয়ে গেছে।
তাই আমিও আবদ্ধ হই রক্তাক্ত প্রতিজ্ঞায় আবার
জয় করব বিশ্ব একটিই পতাকা হবে সবার।
শুনছো কি বিশ্ববাসি যারা করছো ধর্ম জাতি নিয়ে
আত্ম গৌরব অহংকার আর হানাহানি
আমি তাদের জন্য বলে যাই
সবাই এক হয়ে যাবে
সেদিন আর বেশি দূরে নায়।
ইতিহাস হয়নি নিউজিল্যান্ডের মুসলিম হত্যায়
ইতিহাস হয়েছে সেদিন
ক্রিশ্চান শাসক মুসলমানের বাড়িয়েছে মুসলমানসের যত মান!
তবুও কেন তুমি নির্বোধ মুসলিম হয়ে
মুসলাম কে করলে অপমান।
প্রযুক্তির পত্রিকা তোমার ঘরে যায়নি হয়তো
আমি পড়েছি এক মুসলমান যুবক দিল
হিন্দু বৃদ্ধাকে বাচাতে ট্রেনের নিচে প্রাণ!
অভিবাসী করেছো তুমি তোমার সীমা থেকে যাকে
সেও পেয়েছে টাই অন্য কোন জমিনের বুকে।
আক্রোশে ক্রোধে যাদেরকে তুমি হত্যা কর
নির্বিকারে অঘাদের মত।
তুমিও তাদেরই মত
একদিন চলে যাবে মিথ্যা ইচ্ছে পাহাড় ছেড়ে।
তবে কেন এত চাওয়া পাওয়া বাহাদুরি দাপট যুক্ত মন
কেন নিজের করে নিতে চাও এই সামগ্র ভুবন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।