তোতা পাখি
- Md Shamim Pramanik (Nimu) - কবিতা ২৭-০৪-২০২৪

তোতা পাখি, ও_তোতা পাখি-
কেন তোমার এত ডাকাডাকি?
কথা বল কেন তুমি নাচিনাচি?
বাটিতে তোমার দুধ ভাত দিয়েছি,
তা খেয়ে কি- পেট ভরেনি শুনি?

তোতা পাখি, ও_তোতা পাখি-
খুব ভোরে কেন কর কিচিমিচি?
গভীর রাতে অমনি ঘুমাই আমি,
তাও কি জানো-না তুমি?
তবে কেন কর এত দুষ্টমি?

তোতা পাখি, ও_তোতা পাখি-
তোমার এই অনর্থক বাড়াবাড়ি
সহিবার আমি বিনাশ করি;
বুঝেও কেন অবুঝ তুমি?
তোতা পাখি, ও_তোতা পাখি-
এমন অভ্যাস তুমি দাও ছাড়ি?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।