হে প্রিয়
- হীরক আহমেদ - অতৃপ্যকাব্য ২৬-০৪-২০২৪

যদি নবজাগরণে হারিয়ে যায় কিছু উল্লাস
তবে তাদের সমীপে কোষোন্মুক্ত কর আমায়!
দেখবে শোণিতদেহ!
ক্রন্দন নেই এই চোখে, হাসি নেই এই মুখে
আর নেই তোমার প্রিয় গালদেশে প্রণয়পণ্য টুল!
তান্ডব ঝড়ে এলোমেলো কেশদাম ঠিক করার খোঁজ নেই!
আমি একান্তই ব্যস্থছিলাম কেন তবুও ?
আমি মুখদ্বার খুলতে নারাজ।
আমি জিঘাংসা পিপাসু ছিলাম
তাই চিনেছি, জেনেছি অনেক কিছুই তোমার!
তুমিও অপারগ হয়ে বিলিয়েছ স্বীয় প্রাচ্যভূমির মনিরঞ্জন,
নির্ভয়ে নিরন্তর নিরিবিলি!
তোমার শাসিত আত্মা আমার উষর প্রকোষ্ঠকাননে
প্রেমবীজ বপন করেছে।
এই ক্ষুদ্রতম বীজ থেকে যে বৃহৎ বৃক্ষ তাজ উন্নত করেছে
তা আমার জন্য একেবারেই অতৃপ্তিকর স্বাদের।
হয়তোবা তোমার কাছে
মেঘমালার উর্ধ্ব অবধি বিশালাকার প্রেমবন।
আমি মুক্তি চাই,
আমি বাস্তবতার দিকে হাটতে চাই,
করতে চাই তীব্র নিনাদে উল্লাস।
মিশতে চাই নবজাগরণে!
যদি নবজাগরণে হারিয়ে যায় কিছু উল্লাস
তবে তাদের সমীপে কোষাউন্মুক্তো কর আমার!
দেখবে শোণিতদেহ!
হে প্রিয় সাহিত্য!!
আমি ভুল তুমি সত্য!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।