শেষ দৃশ্যপটে
- এ কে সরকার শাওন - প্রলয়-প্রলাপ ২৭-০৪-২০২৪

শিরনাম দেবার ভাষা
জানা নাই আমার!
তবে মনে রেখ,
আজ যদি হয় তোমার,
কাল নিশ্চয় আমার।

চিরস্থায়ী হয় না,
কোন অত্যাচার-অনাচার!
ফল পাবে হাতে হাতে
প্রকৃতির এ বিচার!

হিটলার মুসোলিনি চসেস্কু
কাপিয়েছে বিশ্ব,
শেষ দৃশ্যপটে দেখেছি
ওরা কত নিঃস্ব!

গাদ্দাফী হোসনে মোবারক
সাদ্দাম আর নিকোলাস জার,
কত মহাশক্তিধর ছিলেন!
তারা পেয়েছে কি পার?

বেশী বার বেরো না,
ইতিহাস থেকে নাও শিক্ষা।
মহাত্মাদের কাছে যাও,
নিয়ে নাও দীক্ষা!


ত্রিতুপুরী, ঢাকা।
২৬ মে, ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।