খাদ্যে ভেজাল
- আবু জাফর বিঃ ২৭-০৪-২০২৪

শরীর ভগ্ন সাস্থ্য রুগ্ন
বেঁধেছে রোগে বাসা,
ভেজাল খাদ্য খেয়ে নিত্য
তাই এমন দুর্দশা ।

খাদ্যে ভেজাল ঔষধে ভেজাল
ভেজাল সব খানে,
যা খেতে যায় নেইতো উপায়
মরছি বিষ পানে।

ভেজাল তেল খাই কেমিক্যাল
ফলে দেয় ফরমালিন,
মাছে বিষ, খাই অহর্নিশ
সবজিতে পাই এনডিন।

প্যাকিং দ্রব্য শিশু খাদ্য
জুস করছে পান,
খাদ্য ভেজালে মরছে অকালে
রোগে খাচ্ছে জান।

মেয়াদ উত্তীর্ণ যত পণ্য
চালাচ্ছে সব অবাধে,
হোক পরোয়ানা জেল জরিমানা
এমন যত অপরাধে।
----------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।