কিশোরী মন
- আবু জাফর বিঃ ২৬-০৪-২০২৪

কিশোরী মন আজ ভীষণ আগ্রহে-
বরণ করলো অঝরে ঝরা বৃষ্টির দিনগুলি,
ছুঁয়ে গেল অজানা অনুভবের পরশ-
যেন বেলি ফুলের সৌরভে মেতেছে অলি।

ক্ষণে ক্ষণে ছুঁয়ে যায় কিশোরী মনের
রোদসী প্রেমের কদম ফুলের মৃদু ঘ্রাণ,
ষোড়শী মন ময়ূরীর বেসে প্রণয়ের
অত্যুগ্র আগ্রহে নেচে উঠেছে তার প্রাণ।

রাতের শুভ্র নীল জ্যোৎস্না, চাঁদের উপর
দিয়ে উড়ে যাওয়া হালকা মেঘের চলন;
কিছু মেঘে ঢাকা নক্ষত্র, বৃষ্টিতে ভেজা
পথে স্ট্রিট লাইটের আলোর প্রতিফলন।

আবছা আধারে উড়ে যাওয়া বাদুর
দেবদারুর তলায় গাঢ় অন্ধকার নিশি,
সবকিছু ছাপিয়ে একাকীত্ব ভর করে আছে,
যেন একটা অমানিশার বিষন্নতার রাশি।।
---------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।