বৃষ্টিপ্রেমী
- হিরন্ময় সরকার - তিক্তকন্ঠ ২৭-০৪-২০২৪

বৃষ্টিপ্রেমী
®- হিরন্ময় সরকার। ২১ শে শ্রাবণ ১৪২৫ বাং

--------------------------------------------------------------

শ্রাবণের শেষ বিকেলে যাকে দেখেছি সেতো,
দমকা বাতাসে দোলানো ঝমঝম বৃষ্টি।
অধরে ঝরিয়ে দিয়েছে গুমট মেঘের জল,
শুকনো হাসির চোখ জোড়া তার ভিষন ছলছল।


শাপলা-শালুক মাঝে ; কদম কেতোকি গাছে,
বৃষ্টিবিন্দু নুপুর বাজিয়ে যাও কোন মধুর নৃত্যে।
বিকেলে রংধনু শাড়ী দিয়েছে মেলে,
শতকালো মেঘের পাহাড় ভিড় করছে তোমার চুলে।


ময়ূরীর নৃত্যে তুমি এলে নেমে,
ঝলকিত বিদ্যুৎ এর আলোয় দেখেছি আমি;
আমারি চির চেনা বৃষ্টি কে।






(শিল্পকলা একাডেমী, সাতক্ষীরা।)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

hironmoysarkar
১৫-০৬-২০১৯ ১৯:২২ মিঃ