অশ্রুমালা
- এ কে সরকার শাওন - নিরব কথোপকথন ২৬-০৪-২০২৪

মনের গহীন বিজন বনে
ঘাপটি মেরে লুকিয়ে অাছো!
খুঁজে খুঁজে মরি অামি
অার মুখ লুকিয়ে তুমি হাসো!

পরদেশী তো চেনে না গো
তোমার মনের চোরাগলি;
না না লুকিয়ো না রাজকুমারী,
তোমায় মিনতি করে বলি।

লুকোচুরি করে তুমি
দিন করেছো পার,
অালোটুকু কেটে গেলে
অামায় পাবে না তো অার!

গভীর রাতে অাসবো জেনো
ডাকবো করুণ সুরে;
যত দূরেই রই না কেন
ভাসবে নয়ন নীরে।

অাকাশপানে চেয়ে বুঝবে
অামি জ্বলছি মিটি মিটি;
অামার মনের বিলাপ-প্রলাপ
শতভাগই নিরেট খাটি!

কাজল ধোয়া নোনাজলে
ভিজবে যবে শাড়ীর অাচল;
যদি পার মিলিয়ে নিও
অশ্রুমালার সব যোগফল!

৮ জুন ২০১৯
শাওনাজ, উত্তরখান, ঢাকা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।