ঈদ এলো
- মধুকবি ২৬-০৪-২০২৪

ঈদ এলো তাই সবার মনে
লাগলো খুশির দোলা ,
আনন্দের উৎসবে আজ সবার
হৃদয় দুয়ার খোলা ।
ভুলে সকল দ্বিধাদ্বন্দ্ব আর
সকল হানাহানির স্মৃতি ,
ঈদের দিনে কোলাকুলি করে
সবাই বাড়াও সম্প্রীতি ।
ছেলেরা সব ঈদগাহে যায়
ঈদের নামাজ পড়তে ,
নতুন জামা পড়ে ভাল লাগে
ঈদের দিনে ঘুরতে ।
আজ মুরুব্বীদের সালাম করে
সালামী সবাই নাও ,
গরীব দুঃখীর মাঝে তা আবার
বিলিয়ে তোমরা দাও ।
ধনী গরীব সকলেই আজ তাই
মহানন্দে মেতেছে ,
ভেদাভেদ ভুলে মুসলমানেরা
বুকেবুক মেলাচ্ছে ।

( কবিতাটি ০৫/০৬/২০১৯ ইং তারিখ ভোর রাতে লেখা )

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।