চৌদিকে খুলে গিয়েছে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৭-০৪-২০২৪

খোঁজে ফিরি হারিয়ে-দরিয়ার অকূল অন্ধকার!
কোথাও নেই হারিয়ে গেছে মানুষের স্পন্দিত পিঞ্জর!
এই হৃদয়ে দেখিনা প্রেমের স্রোত রক্তিম জল,
তবে কেন তুমি শ্রেষ্ঠ হলে এই নশ্বর নিখিল ?
বৈষম্যের রক্তে রক্তে রাঙ্গালে বুক,
অসত্যে অসত্যে কেড়ে নিলে পৃথিবীর সুখ-
কোন মোহ পথ ভুলালো? ছিন্ন হল তোমার অন্তঃবল
জেগেছে প্রাণে কোন অশুরের স্পর্শ্, কোন সে দুষ্টের দল?
মোহের প্রতিযোগীতা স্পন্দিত প্রাণে করছে ঘা!
অথচ অন্ধকারে খোঁজে ফিরি মুক্তির কমল- পা !
বাহ্যিকে বাহ্যিকে চাই শান্তির বাসন্তী হাওয়া
খোঁজিনা না কভূ আপনার ভিতরে আলোর পরশন
চৌদিকে খুলে গিয়েছে ভ্রান্ত মোহের নষ্ট মন-প্রাণ।
--------------------------------------রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।