হায়নার মোহে
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৭-০৪-২০২৪

হায়নার মোহে
অচিন্ত্য সরকার

বুলেট কেড়েছে প্রান
ধুলোয় মিশেছে জীবনের মান
যুগে যুগে,প্রতি যুগে ক্ষমতার হুজুগে।

বিরুদ্ধে কথা বলেছে লোক
ফরমান জারি ‘পান কর হেমলক’
সুধা ঝরেছে শুল-বিদ্ধ প্রেমের ঠোঁটে।

রক্ত চোখের বিষাক্ত ঈঙ্গিত
মানুষ গেয়েছে জীবন সংগীত
ওজিমেন্ডিয়াস শির ধুলায় লোটে।

ভোঁতা হয়েছে বুলেট
খুলে গেছে বাস্তিল দূর্গের গেট
মানুষ রেখেছে চোখ ক্ষমতার চোখে।

পুনরায় ভুলে গায়ের গন্ধ
হায়নার মোহে বারেক অন্ধ
ইতিহাস ভুলে, ঠুলি বেঁধে ছোটে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।