আজ আমি অবাক! তুমিও পারলে?
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৬-০৪-২০২৪

কথা ছিলো, সততা আর বিশ্বাসে অটুট থাকবে অতন্ত্র প্রহরীর মতো
আজ তুমি অঘাত ব্শ্বিাসের ছায়া তলে ঘাতকের রক্ত ছিটালে
সিন্দুকের শরীরে লাগালে রক্তের ছোপ ছোপ দাগ!
নিষ্ঠুরভাবে ছিনে নিলে রাজার গচ্ছিত ধন
চিরবিশ্বাসের মর্যাদাকে করলে দেউলিয়া-

মোহের এই নিষ্ঠুর দুষ্টেরা আজ অপমানের ঢেউ তুলেছে পাড়ায় পাড়ায়-
কোথাও পালানোর পথ নেই-
অথচ তুমিই একদিন সততার মুকুট পড়ে এসেছিল রাজার রাজ্যে-
সেইদিন রাজা তোমার বিশ্বস্থ হাতেই তুলেদিয়েছিল
গুপ্ত ধনের সেই রক্ষিত চাবি-

কথা ছিলো, রক্তের বিনিময়ে আগলে রাখবে রাজার গচ্ছিত ধন-
যে সততা, যে বিশ্বাস নিয়ে তোমাকে করেছিল সিন্দুকের প্রহরী
তার কপাটেই লাগালে কলঙ্কের দাগ
রাজা আজ ব্যাথিত তোমার নিষ্ঠুর আঘাতে আঘাতে
তুমি এক মূর্তি হয়ে দাঁড়িয়ে আছো সীমানা তার ।

কথা ছিলো, তুমি ব্শ্বিাস ঘাতক হবে না, তুমি মোহের উর্ধ্বে রবে ।
অথচ তুমি হেরে গেলে, আমাদেরকেও নতশির করলে-
বিশ্বাসের জমিনে বুপন করে গেলে বিশ্বাস ঘাতকের বীজ
আজ আমি অবাক! তুমিও পারলে?
---------------------------------------------13-06-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।