মায়াময় সুরধ্বণি
- মধুকবি ২৬-০৪-২০২৪

তোমার কন্ঠে আজ বাজিছে অবিরত
শত আনন্দ বেদনার মায়াময় সুরধ্বণি ,
সে সুরের মূর্ছনায় হৃদয়ে ওঠে তুফান
বধুয়া শুনায় আমায় প্রেমের অমিয় বানী ।
আমি বাঁধা পড়ে আছি এক জীবনচক্রে
আমার শুরু যেখানে শেষ বুঝি সেখনেই ,
অংক মেলাতে পারছিনা আমি জীবনের
অংক দৌড়ে বার বার আমি হেরে যাই ।
ওরা বার বার আঁকড়ে ধরতে চায় আমাকে
তোমার কন্ঠের সুর লয় তাল বীনার ঝংকার ,
আমার প্রাণশক্তি ক্রমশঃ দুর্বল হয়ে পড়ে
ঐ গানের সুরে চূর্ণ আমার সকল অহংকার ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।