এই প্রাণ ছেনে ছেনে অনুভব করেছি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ২৬-০৪-২০২৪

কখনো পারিনি বলতে,কখনো পারিনি তোমাকে
এই প্রাণ ছেনে ছেনে অনুভব করেছি প্রেম,
এক হৃদয়ের আহবানে নিভৃতে খুঁজেছি আমার তুমিকে
তবুও পারিনি, আজো পারিনি বলতে তোমাকে ।

অনুভূতির কপাট খুলে কতো প্রহর গুনেছি মর্তলোকে
একটু এলেই আমি পেয়ে যেতাম তোমাকে, হয়তো তুমিও!
এক অদৃশ্য স্পর্শের ব্যাকুলতা এখনো পুড়াচ্ছে আমাকে
তুমি কি তার লেলিহান শিখা দেখতে পাও ?

এক প্রেমের তীব্রতম গভীর উল্লাসে
তোমার কবিতাকে,তোমার স্পন্দিত কাব্যকে হৃদয়ে গেঁথেছি, অতি বিস্ময়ে পড়েছি-
কখনো পারিনি বলতে, কখনো পারিনি তোমাকে
এই প্রাণ ছেনে ছেনে অনুভব করেছি- শুধু তোমাকে!

আজ তুমি দূর দিগন্ত পেরিয়ে,তবুও আছো
খুব গভীরেই আছো, সেই আগের মতোই আছো অনুভূতির প্রতিটি প্রবাহে প্রবাহে…..
এই অদৃশ্য তুমি যেন আলিঙ্গনের প্রতিটি মুহূর্ত্, প্রণয়ের প্রতিটি্ উৎসব।

এই প্রাণ ছেনে ছেনে অনুভব করেছি- শুধু তোমাকে!
---------------------------------------------17-06-2019, রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।