অপেক্ষায় আছি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৬-০৪-২০২৪

------------------------কবি মোঃ আমিনুল এহছান মোল্লা।
এক অনুভূতির ব্যকুলতা বুকে নিয়ে বসে আছি
শুন্যতার দিকে প্রাণ,শুন্যতার দিকে স্পন্দিত প্রবাহ-
এক অস্থিরতা নিয়ে ছুটে চলেছি নশ্বর ভাঁজে ভাঁজে
কেউ ফিরে দেখেনি অগ্নি শিখা, এই জ্বলন্ত ঊনুন।
প্রেমকে খোঁজেছি, অবিরত খোঁজেছি অদৃশ্য অনুভবে

কখনো খুলেনি কেউ প্রাণের অবরুদ্ধ কপাট
এক অহংকারী সিংহাসন হতে তেড়ে এসেছে নিষ্ঠুর চাবুক!
এই প্রাণ রক্তাক্ত করেছে বার বার,ক্ষত বিক্ষত করেছে নিভৃতে
প্রেমের আকাশে জেগে উঠেছে বিরহের চাঁদ-
সব কোলাহল স্তব্দ হয়ে গেছে চঞ্চল রক্ত প্রবাহে
তবু কেউ ফিরে দেখেনি-

অনুভূতির উচ্ছাসে কত ডেকেছি- কেউ শুনেনি—
এক অবুঝ পাগলামী বুকে নিয়ে বসে আছি একা, বড় একা..
হৃদয়ের পাখিরা অতি দ্রুতই ভুলে যাচ্ছে
অভিজাত প্রেমের ঠিকানা,
এই হৃদয় প্রাণহীন মূর্তির মতন নির্বিকার !
তবু প্রেম তাকিয়ে আছে…

শুধু তোমার দিকেই প্রাণ, অপেক্ষায় আছি-
-------------------------------------------25-06-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।