সাহিত্য সম্রাট
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৬-০৪-২০২৪

সাহিত্য সম্রাট
অচিন্ত্য সরকার

তোমার সাম্রাজ্যে গুণমুগ্ধ নিষ্কর প্রজা
আজও রোজ তোমার ঐশ্বর্য খুঁজে ফিরি কমলাকান্তের দপ্তরে,কৃষ্ণকান্তের উইলে,আনন্দমঠের কৃচ্ছ সাধনায়।
তোমার বাবুরা আজও বিরাজ করে
নির্লজ্জ পরানুকরনের মুর্খতার স্বর্গে।প্রফুল্লের সংগ্রাম আর ভবানী পাঠকের
ইস্পাত খুঁজে কাটারি বানানো সে তো আর কালের সীমায় হয় না শেষ, যুগ থেকে যুগান্তরে প্রচেষ্টা চলে অবিরাম অশেষ। তোমার বন্দেমাতরম মন্ত্র ছাড়া
ভারত মাতার বন্দনায় আর ভারতবাসীর বুকে ওঠে না সাড়া। রাজসিংহের সন্ন্যাসী
জাগরণ তো ভারত আত্মার আধাত্মিক ইতিকথা,সময়ের স্রোত কী মুছে দিতে
পারে তোমার কথা!কে বলে তুমি নেই?
সাধ্য কী মৃত্যুর, তোমার সাম্রাজ্যে দেয়
হানা! সম্রাট তুমি,মরণ যে তোমার মানা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।