ও মেয়ে!
- ইউনা আফরোজ ২৬-০৪-২০২৪

কপালে হঠাৎ বাতাসের চুলগুলোও সরাতে নিমরাজি ! এখনও আঁচলের ফেঁসোটাও সেলাই হয়নি! ওদিকে সন্ধ্যা হলে আকাশ দেখতে জানালা খুলে দাও ,বুনো পোকারা সাঝবাতির আলোর ফাঁদে । টুং টাং চুঁড়ির শব্দে গুনগুনিয়ে গান ,মাঝে মাঝে সুরের ভুল ! এদিক ওদিক কি দেখো এতো খামখেয়ালী মেয়ে? কাঁদতে দেখি নি কখনও ,নাকি আড়াল কর? অঝড় বর্ষায় চোখের জল বুঝবার সাধ্যি কার ! কঠোর পাহাড়ের অভ্যন্তরে কি আছে ক'জন বুঝতে চাইবে। ও মেয়ে ! আড়ালেই থেকেই মরবি নাকি?গুজবে নাকি দুখ্! একা একাই পথচলা ,ও পথের সজ্ঞী কে তোর ? ধূর অভাগী তোর বু়ঝি সাগর শুকায় ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।