শুধু বিশ্বাস
- কাজী জুবেরী মোস্তাক ২৭-০৪-২০২৪

একটা বিশ্বাস

এই বিশ্বাসের মূল্য কি সবাই দিতে পারে?

একজন খোদা,ভগবান, ঈশ্বর কিবা অন্যকিছু

না দেখেও শুধু বিশ্বাসে ছুটেছি তাদের পিছু

কারন জানি তাদের আছে অমূল্য সম্পদ কিছু ৷

একটা সন্তান এক'পা দু'পা করে হাঁটছে সবে

তারও পূর্ণবিশ্বাস আছে তার বাবার উপরে

সে জানে পরতে গেলে বাবা আঙুল বাড়াবে ৷

একটা পিতারও বিশ্বাস তার সন্তানের উপরে

পিতা জানে বার্ধক্যে সন্তানই তাকে দেখবে

যেমন পিতা অঙুল ধরেছে পুত্রের শৈশবে ৷

সন্তানের পূর্ণবিশ্বাস তার জন্মদাত্রীর উপরে

সে জানে মা তাকে ঠিক আগলে রাখবে বুকে

সকল প্রতিকুলতায় ঠাঁই পাবে মায়ের আঁচলে ৷

মা ৫২ ডেল ব্যাথা সয়ে যে সন্তানকে এনেছে

মায়ের বিশ্বাস আছে তার সে সন্তানের উপরে

সে জানে সন্তান তাকে রাখবেনা বৃদ্ধাশ্রমে ৷

একজন বোনের প্রতি বিশ্বাস আছে ভাইয়ের

তেমনি

ভাইয়ের প্রতিও সে বিশ্বাস আছে সে বোনের

এ বন্ধন সেতো বিশ্বাসের এক অনন্য অর্জন ৷

প্রেমিক বিশ্বাস করে যেমন তার প্রেমিকাকে

তেমনি

প্রেমিকাও বিশ্বাস করে তার সে প্রেমিককে

কারন পরষ্পরের প্রতি তাদের বিশ্বাস আছে ৷

বন্ধুত্ব সেও তো বিশ্বাসেরই এক অমূল্য খনি

সব ছাপিয়ে বিশ্বাস আছে বলেই আছি বেঁচে ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।