রথযাত্রা
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৬-০৪-২০২৪

রথযাত্রা
অচিন্ত্য সরকার

আজ হলো রথযাত্রা
নেই তো খুশীর মাত্রা।
রাধা রানী রথে নাচে
নর নারী পাছে পাছে।
কৃষ্ণ আছে রাধার সাথে
মোহন বাঁশী লয়ে হাতে।
দড়ি ধরে সব রথ টানছে
ঘড় ঘড় ঘড় রথ চলছে।
বিরাট এক বসেছে মেলা
কেনা,কাটা চলছে খেলা।
কলা,কাঁঠাল,নারকেল
আনারস,পেয়ারা,বেল।
ফল তো অনেক আছে
কী কিনবো ভাবছি পাছে!
মিষ্টি মিঠাই নাই বা পারি
ফল ফুলোরি দেবনা ছাড়ি।
পুতুল টুতুল খেলনা কত
গাছের চারা শত শত।
কাঠের সস্তা আসবাব
বিরানী,রোল আর কাবাব।
খোকা খুকুর মুখে হাসি
কিনবে রঙিন বেলুন বাঁশি।
আরো ভাবছে কিনবে গাড়ি
রাখবে সেটা নিজের বাড়ি।
বাজে কাঁসি ঢাক ঢোল
উঠছে মহা শোরগোল।
জগন্নাথ থাকে স্বর্ণ রথে
জনার্দনরা লুটোও পথে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।